মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
একে ধরিয়ে দিন আমার পদত্যাগের কারন মাহমুদুর রহমান বেলায়েতের ষড়যন্ত্রঃআ’লীগ নেতা জাহাঙ্গীর ট্রাফিক আইন মান্যকারীদের ফুল দিয়ে শুভেচ্ছা চাটখিল উপজেলা আ’লীগের সহ-সভাপতি বেলায়েত যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদপুরে নিজের বাল্যবিয়ে বন্ধ করলো ছাত্রী, পড়ালেখার দায়িত্ব নিলেন ওসি চাটখিল উপজেলা আ’লীগের সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক সাকিল কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত যৌন নিপীড়নের অভিযোগে ৪ হুজুরকে পেটালেন অভিভাবকেরা

রোহিঙ্গা ভোটার নিবন্ধন মামলায় দুই চেয়ারম্যান সহ তিন জনের জামিন লাভ

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ৫৫ Time View

 

টি আই, মাহামুদ
আলীকদম (বান্দরবান) প্রতিনিধি।

বান্দরবানের আলীকদমে এক রোহিঙ্গা ব্যাক্তিকে ভূয়া মৃত্যু সনদ ও জন্ম নিবন্ধন সনদ প্রদানসহ অসদুপায়ে ভোটার হতে সহযোগিতা করা অভিযোগের মামলায় ৩নং
নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বৃহত্তর ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের ওয়ার্ড মেম্বার আবদুল মান্নান কে জামিন দিয়েছে আদালত।

আজ ১৪ আগষ্ট রবিবার দুপুরে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক নুরুল হুদা এই জামিন আদেশ দেন। জামিন পাওয়া তিনজন ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন ও ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান এবং নয়াপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মান্নান সহ ৮জনের বিরুদ্ধে গত ৯ই আগষ্ট মামলা করেন আলীকদম উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এই মামলার অন্য আসামীরা হলেন ২নং চৈক্ষং ইউনিয়ন মানিক বড়ুয়া ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের সচিব আবু হানিফ রাজু, রোহিঙ্গা আহছাব উদ্দিন, আহছাব উদ্দিনের সৎ পিতা মোহাম্মদ জামাল হোসেন, আহছাব উদ্দিনের মাতা আয়েশা বেগম।
দুই ইউপি গত ১২ই আগষ্ট জামিনে মুক্তি পান।

আদালতে আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ খলিলুর রহমান ও মোহাম্মদ আলমগীর। মামলার বাদীর অভিযোগ আসামীরা পরষ্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ সংগ্রহ করে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির লক্ষ্যে মিথ্যা তথ্য উপস্থাপন করে ভোটার হওয়ার জন্য আবেদনে সহযোগিতা করার অপরাধ করেছেন।

মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ নং ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ নং ধারায় অভিযোগ আনা হয়।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2022
Powered Sokaler Kontho
themesba-lates1749691102