সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
একে ধরিয়ে দিন আমার পদত্যাগের কারন মাহমুদুর রহমান বেলায়েতের ষড়যন্ত্রঃআ’লীগ নেতা জাহাঙ্গীর ট্রাফিক আইন মান্যকারীদের ফুল দিয়ে শুভেচ্ছা চাটখিল উপজেলা আ’লীগের সহ-সভাপতি বেলায়েত যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদপুরে নিজের বাল্যবিয়ে বন্ধ করলো ছাত্রী, পড়ালেখার দায়িত্ব নিলেন ওসি চাটখিল উপজেলা আ’লীগের সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক সাকিল কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত যৌন নিপীড়নের অভিযোগে ৪ হুজুরকে পেটালেন অভিভাবকেরা

খুটাখালীতে প্রভাবশালী কর্তৃক অসহায় পরিবারের উপর হামলা ও ভাঙ্চুর গৃহবধুকে মারধর

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ৩৪৪ Time View

সায়মন সরওয়ার কায়েমঃ

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেদাকচ্ছপিয়া এলাকায় অসহায় দিনমজুর ওমর আলির বসতবাড়িতে হামলা ও ভাঙ্চুর চালিয়েছে একই এলাকার প্রভাবশালী আকতার কামাল ও তার সন্ত্রাসী পুত্র মোহাম্মদ জিহাদ নেতৃত্বে ৬/৭ স্বশস্ত্র অস্ত্রধারী।

এসময় বাড়িতে একা থাকা ওমর আলির স্ত্রী শাহেদা (৪৫) বাড়ি ভাঙ্চুরের কারণ জানতে চাইলে সন্ত্রাসীরা তাকে কিল,ঘুষি, লাথি ও ধারালো দা দিয়ে গুরুতরভাবে আঘাত করে।
এমনকি তাকে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়াসহ শারিরীকভাবেও অমানুষিক নির্যাতনের অভিযোগ করেন আহত গৃহবধু শাহেদা।

বৃহঃবার (১৩ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টায় দক্ষিণ মেদাকচ্ছপিয়া ২নং ওয়ার্ড়ের অঙ্গিকার মাঠের বাসিন্দা অসহায় দিনমজুর ওমর আলির বসত বাড়ি জবর-দখলের প্রচেষ্টায় পুরুষ মানুষ না থাকার সুযোগে এলাকার চিহৃিত সন্থাসী ও ভুমিদস্যু আকতার কামাল ও তার ছেলে জিহাদের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী দিয়ে বাড়িতে হামলা-ভাঙ্চুর ও তার মাকে দায়ের কুপ ও বেধড়ক মারধর করে গুরুতর আহত করেছে বলে জানায় আহতের সাথে হাসপাতালে থাকা তার ছেলে নির্মাণ শ্রমিক আনোয়ার।

এ ব্যাপারে চকরিয়া থানায় (১৬ অক্টোবর) লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

অভিযোগের সুত্রমতে, এলাকার প্রভাবশালী দখলবাজ আকতার কামাল গং কিছুদিন যাবৎ ভুক্তভোগী ওমর আলির দীর্ঘদিনের ভোগদখলীয় জমি ও বসতবাড়ি জোর করে দখলের পাঁয়তারা করে বিভিন্ন সময় হুমকি-ধমকি ও মামলা-হামলার ভয় দেখিয়ে আসছিল।
এর জেরে বাড়িতে পুরুষ মানুষ না থাকার সুযোগে পিতাপুত্র ওমর আলির বসত বাড়িতে হামলা ও ভাঙচুর করে। এমনকি ওমর আলির স্ত্রীকে মারধর করে গুরুতর রক্তাক্ত জখম করে। তাদের বাড়ি ভাঙচুর করে বাড়ির আলমিরায় থাকা নগদ একলক্ষ টাকা নিয়ে যায় বলেও ভুক্তভোগীর অভিযোগ।

অভিযোগের ব্যাপারে চকরিয়া থানার ডিউটি অফিসার এস আই মানিক কুমার জানান, খুটাখালীতে মারামারী সংক্রান্ত একটি লিখিত অভিযোগ শাহেদা বাদি হয়ে আকতার কামাল গংকে বিবাদি করে দায়ের করেছে।

এলাকাবাসীর সুত্রে জানা যায়, বর্ণিত এলাকার অঙ্গিকার মাঠ নামক স্থানে ভুমিহীন হিসেবে ১৯৯১ সাল থেকে ওমর আলিসহ প্রাায় ১৫টি পরিবার বসবাস করে আসছেন। এমনকি পতিত জমিতে তারা ক্ষেতখামারসহ ফলজ,বনজ ও ওষধি গাছের চারা লাগিয়ে বাগানও করেছেন দীর্ঘকাল যাবত।

কিন্তু পার্শ্ববর্তী রেল লাইন আসায় ও-ই জায়গার উপর এলাকার চিহ্নিত ভূমিদস্যু মৃত আব্দুল গফুরের পুত্র আক্তার কামালের লোলুপ দৃষ্টি পড়ে।

ফলে আক্তার কামাল গং ঐ জায়গাটি দখলে নিতে বিভিন্ন সময় হামলা মামলার ভয় দেখায়।
ভুক্তভোগী আহতের স্বামী ওমর আলী জানান, গত তিন মাস আগে স্থানীয় এমপি ও বনবিভাগের বড় কর্তাদের ম্যানেজ করার নাম ভাঙ্গিয়ে কয়েক দফে প্রতারক আকতার কামাল ১৬৫০০০ টাকা আমার কাছ থেকে হাতিয়ে নিয়েছে।

কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আহত শাহেদা কান্নাজড়িত কন্ঠে বলেন, আমরা গরিব ও অসহায় বলে স্থানীয় প্রভাবশালী গত ইউপি নিরাবাচনে পরাজিত প্রার্থী ভুমিদস্যু আকতার কামাল গত নির্বাচনের পরথেকে প্রতিহিংসা পরায়ণ হয়ে আমাদের দীর্ঘদিনের বসবাসকৃত বসতবাড়ি জবর দখল করতে বিভিন্ন সময় হুমকি-ধমকি দিয়ে আসছে। এর জের ধরে আকতার কামাল ও তার ছেলে জিহাদের নেতৃত্বে ৬/৭ জন সন্ত্রাসী এ হামলা চালিয়ে আমাকে মারধরসহ শারিরীক নির্যাতন করেছে।

প্রভাবশালী আকতার কামালের রোষানল থেকে পরিত্রাণ পেতে স্থানীয় ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ জানিয়েছে বলে জানান চরম নিরাপত্তাহীনতায় থাকা অসহায় পরিবারগুলো।

অভিযুক্ত আক্তার কামালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এগুলো মিথ্যা কথা এবং আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

জীবনের নিরাপত্তাসহ তাদের বসতবাড়ি রক্ষায় সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2022
Powered Sokaler Kontho
themesba-lates1749691102