বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
বিস্ফোরক আইনের মামলায় কুলিয়ারচর বিএনপি’র ১৩ নেতাকর্মীর জামিন নামঞ্জুর ‘মার্কিন দূতাবাসে নালিশের পর নালিশ করেও লাভ হয়নি’ কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ঘিওরে নানা আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত চাটখিলে পেট্রোল ঢেলে দোকান পোড়ানোর অভিযোগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকা প্রকাশিত নবীগঞ্জে ইমামবাড়ী রাজরাণী সুভাগিনী বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়োগ কমিটিতে অনিয়মের অভিযোগ ফ‌লোআপঃ বন মামলা থে‌কে রেহায় পে‌তে লাখ টাকার মিশ‌নে পাহাড়‌খে‌কো প্রবাসী সায়মন !

বাগেরহাট জেলা সেচ্ছাসেবক দলের সম্পাদক তানু ভূঁইয়ার দাফন সম্পন্ন। শ্রদ্ধা নিবেদন। ৪দিনের কর্মসূচি ঘোষণা।

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ১৩৫ Time View

কামরুজ্জামান শিমুল বাগেরহাট জেলা প্রতিনিধি:

বাগেরহাট জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নুরে আলম ভূঁইয়ার (তানু ভূঁইয়া) দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (১১ ডিসেম্বর ) জোহর নামাজ বাদ বাসাবাটি তার নিজস্ব বাসভবনে প্রথম জানাজা শেষে শহরের পুরাতন বাজার মোড়ে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ও জেলা বিএনপি সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মী দ্বিতীয় জানাজায় অংশ গ্রহণ করেন। জানাজার পূর্বে নেতৃবৃন্দ তানু ভূঁইয়ার রাজনৈতিক জীবনের উপর সংক্ষিপ্ত আলোচনা করেন। কেন্দ্রীয় এবং জেলা সেচ্ছাসেবক দলের পক্ষ থেকে তানু ভূঁইয়ার প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। নামাজ শেষে তাকে সরুই সরকারি কবরস্থানে দাফন করা হয়। এর আগে সকাল থেকে হাজার হাজার বিএনপি নেতা কর্মী বাগেরহাট সদর হাসপাতাল মর্গের সামনে ভিড় জমায়। ময়না তদন্ত শেষে পুলিশ বেলা একটার দিকে লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করেন।

বাগেরহাট জেলা বিএনপির সদস্য শাহেদ আলী রবি বলেন, তানু ভূঁইয়াকে কয়েক বছর আগে খুলনায় পরিকল্পিত ভাবে হত্যার চেষ্টা করা হয়। আল্লাহর অশেষ রহমতে সে যাত্রায় সে বেঁচে যায়। সেই একই চক্র এবার তাকে নির্মম ভাবে হত্যা করেছে। একটি মহল অপপ্রচার চালাচ্ছে যে বিএনপির গ্রূপিংয়ের কারণে তার মৃত্যু হয়েছে। এই হত্যা ধামা চাপা দেওয়ার জন্য একটি মহল এই অপপ্রচার চালাচ্ছে। আসলে জেলা বিএনপির মধ্যে কোনো গ্রূপিং বা দ্বন্ধ নেই।

জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম বলেন, তানু ভূঁইয়ার হত্যাকারী কে বা কাহারা সে সব বিষয়ে প্রশাসন অবগত রয়েছে। অতি দ্রুত তানুর হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান তিনি। তিনি আরও বলেন, তানু ভূঁইয়ার মৃত্যুতে ৪ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাগেরহাট জেলা সেচ্ছাসেবকদল। সোমবার ১ম দিনে কালোব্যাজ ধারণ, ২য় দিনে বিক্ষোভ সমাবেশ, ৩য় দিনে প্রতিটি উপজেলা ও পৌর এলাকায় বিক্ষোভ সমাবেশ এবং চতুর্থ দিনে বাগেরহাট জেলা বিএনপির ব্যানারে তানু ভূঁইয়ার রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে।

জানাজায় উপস্থিত খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, সারাদেশে বিএনপি নেতা কর্মীদের হত্যার সর্বশেষ শিকার তানু ভূঁইয়া। সে একজন সাহসী নেতা হিসাবে বাগেরহাট জেলা ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের নেতৃত্ব দিয়েছে। তিনি প্রশাসনের প্রতি আহবান রেখে বলেন, দ্রুত তানু ভূঁইয়ার খুনিদের গ্রেফতার করে আইনের আওতায় আনুন। তানুর বিচার এই বাংলার মাটিতেই হবে। তিনি তানুর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান তানুর স্ত্রী কন্যা সহ তার পরিবারের প্রতি খেয়ার রাখার জন্য আমাদের নির্দেশনা প্রদান করেছেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, খুলনা মহানগর বিএনপির সভাপতি এডঃ শফিকুল আলম মনা, সদস্যসচিব শফিকুল আলম তুহিন, বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম গোরা, সদস্য সচিব মোজাফ্ফর রহমান আলম, বিএনপি নেতা সৈয়দ নাসির আহমেদ মালেক, ডাঃ আব্দুর রহমান, সর্দার ওহিদুল ইসলাম পল্টু, কাজী খায়রুজ্জামান শিপন, হাজরা আসাদুল ইসলাম পান্না, শ্রমিকদল সভাপতি সর্দার লিয়াকত আলী, কৃষক দলের আসাফুদ্দৌলা জুয়েল, যুবনেতা সুজন মোল্লা, তাঁতীদলের জিল্লুর রহমান, স্বেচ্ছাসেবকদলের জাহিদুল ইসলাম শান্ত, মলঙ্গী আসাদুজ্জামান, কাজী ওজিয়ার রহমান, ছাত্রদলের ইমরান খান সবুজ, আলী সাদ্দাম দীপ, মোল্লা আতিকুর রহমান রাসেল সহ বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মী বৃন্দ।

শুক্রবার (১১ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে বাগেরহাট শহরের বাসাবাটি পদ্ম পুকুরের মোড় এলাকায় গুলিবিদ্ধ হন তানু ভূঁইয়া। স্থানীয়রা উদ্ধার করে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। আজ ময়না তদন্ত ও জানাজা শেষে তার মরদেহ দাফন করা হয়েছে। নিহত নুরে আলম তানু ভুইয়া বাগেরহাট শহরের বাসাবাটি এলাকার মৃত আব্দুর রউফ ভুইয়ার ছেলে। তিনি বাগেরহাট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ছিলেন।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2023
Powered Sokaler Kontho
themesba-lates1749691102