সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
একে ধরিয়ে দিন আমার পদত্যাগের কারন মাহমুদুর রহমান বেলায়েতের ষড়যন্ত্রঃআ’লীগ নেতা জাহাঙ্গীর ট্রাফিক আইন মান্যকারীদের ফুল দিয়ে শুভেচ্ছা চাটখিল উপজেলা আ’লীগের সহ-সভাপতি বেলায়েত যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদপুরে নিজের বাল্যবিয়ে বন্ধ করলো ছাত্রী, পড়ালেখার দায়িত্ব নিলেন ওসি চাটখিল উপজেলা আ’লীগের সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক সাকিল কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত যৌন নিপীড়নের অভিযোগে ৪ হুজুরকে পেটালেন অভিভাবকেরা

সাইবার মাসকে ঘিরে জবিতে সাইবার সিকিউরিটি কর্মসূচি পালন

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ১৯ Time View

মোঃ জাহিদুল হাসান,জবি প্রতিনিধি

সাইবার সিকিউরিটি মাসকে উদ্দেশ্য করে
ছাত্রছাত্রীদের মাঝে সাইবার সিকিউরিটি সম্পর্কে সচেতনতা গড়ে তুলতে “its easy to stay safe online”” স্লোগানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো সাইবার সিকিউরিটি ও সামাজিক সচেতনতা কর্মসূচি ২০২২।
১৭ নভেম্বর (বৃহস্পতিবার) জবির কেন্দ্রীয় অডিটরিয়ামে ” career pro bd” কর্তৃক
“Cyber security &social awareness programme 2022″” নামে আয়োজিত হয় এই কর্মসূচিটি। ক্যারিয়ার প্রো বিডি টিম অক্টোবর এবং নভেম্বর মাসে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কিছু ইভেন্টের আয়োজন করে যার ৬ষ্ঠ ইভেন্ট ছিলো এই কর্মসূচিটি।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল। তাছাড়াও সাইবার নিরাপত্তা সম্পর্কে আলোচনার জন্য উপস্থিত ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তি বিষয়ক বিশেষজ্ঞগণ।
প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন,সাইবার সিকিউরিটির জন্য এরকম কর্মসূচি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ কারন যারা অনৈতিক ভাবে হ্যাকিং করে তথ্য হাতিয়ে নিচ্ছে তাদের কে চিহ্নিত করার কোনো প্রমাণ পাওয়া যায় না। এ বিষয়ে সচেতনতা অতিব জরুরী। আমরা অ্যাপস ব্যবহার করা শিখেছি, কিন্তু এর সিকিউরিটি সম্পর্কে জানি না। আজকে এই কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থীরা তা জানতে পারবে। আবার তাদের মাধ্যমে অন্যরাও জানতে পারবে। এধরনের প্রোগ্রাম আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ।
উল্লেখ্য সাইবার সিকিউরিটি মাসকে উদ্দেশ্য করে ক্যারিয়ার প্রো বিডি টিম অক্টোবর এবং নভেম্বর মাসে কিছু ইভেন্টের আয়োজন করে। এই ইভেন্টগুলোর মূল উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মাঝে সাইবার সিকিউরিটি নিয়ে সচেতনতা বৃদ্ধি করা। প্রত্যেক ইভেন্টেই ক্যারিয়ার প্রো বিভিন্ন ক্যারিয়ার এডভাইসার লায়লা নাজনিন এবং তার টিম উপস্থিত ছিলেন।
তাছাড়াও বিভিন্ন সেগমেন্ট দিয়ে সাজানো এই ইভেন্টগুলোতে ছিল প্রশ্ন উত্তর পর্ব এবং শিক্ষার্থীদের সাথে এককভাবে আলোচনা পর্ব। কর্পোরেট এক্সপার্টদের সাথে শিক্ষার্থীদের আলাপ-আলোচনা এবং সাইবার সিকিউরিটি নিয়ে তাদের বিভিন্ন উপদেশ ও করণীয় নিয়ে ক্যারিয়ার প্রোর এই আয়োজন নভেম্বর মাস সম্পূর্ণ জুড়ে করার কথা জানিয়েছে ক্যারিয়ার প্রো বিডি। কর্মসূচিতে কুইজ প্রতিযোগীতাও ছিলো, এই কুইজে অংশগ্রহণ করে উপহার জিতে নেন শিক্ষার্থীরা।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2022
Powered Sokaler Kontho
themesba-lates1749691102