মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
একে ধরিয়ে দিন আমার পদত্যাগের কারন মাহমুদুর রহমান বেলায়েতের ষড়যন্ত্রঃআ’লীগ নেতা জাহাঙ্গীর ট্রাফিক আইন মান্যকারীদের ফুল দিয়ে শুভেচ্ছা চাটখিল উপজেলা আ’লীগের সহ-সভাপতি বেলায়েত যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদপুরে নিজের বাল্যবিয়ে বন্ধ করলো ছাত্রী, পড়ালেখার দায়িত্ব নিলেন ওসি চাটখিল উপজেলা আ’লীগের সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক সাকিল কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত যৌন নিপীড়নের অভিযোগে ৪ হুজুরকে পেটালেন অভিভাবকেরা

পিরোজপুরে দু’দিন ব্যাপী ডিজিটাল উদ্ভোধনী মেলার উদ্বোধন করলেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ৭ Time View

পিরোজপুর প্রতিনিধি :

ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে জনগনের দোরগোড়ায় সেবা প্রদানের গৃহীত পদক্ষেপসমুহ তুলে ধরতে পিরোজপুরে দু’দিন ব্যাপী শুরু হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২।
আজ শুক্রবার সকালে সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে মেলার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম, সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীন, এন এস আই পিরোজপুরের যুগ্ম পরিচালক আব্দুল কাদের ,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব কুমারেশ চন্দ্র গাছী ,সুপারেন্টেন পিটিআই
জনাব মোল্লা ফরিদ আহমেদ ,
উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত)জনাব মোঃ নুরুল আমিন সিকদার প্রমুখ।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, আমরা কেন পিছিয়ে থাকব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার মহা শোভাযাত্রায় আমাদের সকলের অংশ গ্রহন করে তথ্য প্রযুক্তির অগ্রযাত্রায় সরিক হতে হবে। আগে তথ্য পাওয়ার জন্য আমাদের দ্বারে দ্বারে ঘুরতে হতো, এই তথ্য প্রবাহের অবাধ যুগে গুগলে চাঁপ দিলেই মুহুর্তের মধ্যে দেশ সহ সারাবিশ্বের সকল তথ্য পেয়ে যাচ্ছি। রাস্ট্রব্যবস্থাকে মানুষের দোড়গোড়ায় দ্রুততম সময়ে পৌছে দিতে আপনাদের ডিজিটাল সেবার মান আরও বৃদ্ধি করা যায় তার প্রতি খেয়াল রাখবেন। আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে যেন এই তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে এর অপব্যবহার না করে এবং গভীর রাতে যেন ইউটিউবে আসক্তি হয়ে জঙ্গিবাদ ও পর্ণোতে আকৃস্ট না হয়। তিনি বলেন, এই তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে যারা এর অপব্যবহার করবে তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা উন্নয়নের দ্বারপ্রান্তে পৌছে গেছি। এ প্রসংগে মন্ত্রী বলেন পিরোজপুরে খুব শিগ্রই বড় আকারের আইটি পার্ক স্থাপন করা হবে, যাতে করে কেন্দ্রে সাথে তালমিলিয়ে আমরা পিরোজপুরকে এগিয়ে নিয়ে যেতে পারি।

মেলায় চারটি প্যাভিলিয়নের আওতায় সরকারী ও বেসরকারী অর্ধশতাধিক স্টল স্থাপন করা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2022
Powered Sokaler Kontho
themesba-lates1749691102