রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিস্ফোরক আইনের মামলায় কুলিয়ারচর বিএনপি’র ১৩ নেতাকর্মীর জামিন নামঞ্জুর ‘মার্কিন দূতাবাসে নালিশের পর নালিশ করেও লাভ হয়নি’ কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ঘিওরে নানা আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত চাটখিলে পেট্রোল ঢেলে দোকান পোড়ানোর অভিযোগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকা প্রকাশিত নবীগঞ্জে ইমামবাড়ী রাজরাণী সুভাগিনী বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়োগ কমিটিতে অনিয়মের অভিযোগ ফ‌লোআপঃ বন মামলা থে‌কে রেহায় পে‌তে লাখ টাকার মিশ‌নে পাহাড়‌খে‌কো প্রবাসী সায়মন !

বাংলাদেশ ২০৪১ সালে স্মার্ট রাষ্ট্র হিসেবে খ্যাতি অর্জন করবে-প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ২৯ Time View

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার

জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে বাংলাদেশকে স্মার্ট রাষ্ট্র হিসেবে পরিনত করতে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।তথ্য প্রযুক্তির উপর নির্ভর করে বাংলাদেশ এখন ডিজিটাল রাষ্ট্রে পরিণত হয়েছে।বঙ্গবন্ধুর যোগ্য উত্তর সূরী মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতের ছোয়ায় বাংলাদেশ এখন উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।পদ্মা সেতু, কর্ণফুলী ট্যানেলের মত বৃহৎ প্রকল্প গুলো বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। রাজধানী ঢাকা শহরের যানজট মুক্ত করার জন্য মেট্রোরেল স্থাপন করে প্রধানমন্ত্রী প্রমাণ করে দিলেন-সদিচ্ছা থাকলে সব কিছুই সম্ভব। ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২২-এর সফল বাস্তবায়নের ধারাবাহিকতায় ২০৪১ সালের মধ্যে উদ্ভাবনী ও জ্ঞানভিত্তিক অর্থনীতির একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে প্রধানমন্ত্রী নিরলস ভাবে কাজ করে চলেছেন’।

‘পড়িলে বই-আলোকিত হই, না পড়িলে বই-অন্ধকারে রই’-এ শ্লোগানকে সামনে রেখে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টায় মণিরামপুর পাবলিক লাইব্রেরি চত্বরে অনুষ্ঠিত লাইব্রেরির সম্প্রসারণ, সংস্কার, শোভাবর্ধন ও নবনির্মিত দ্বিতল ভবনের শুভ উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের দায়িত্ব প্রাপ্ত পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)।
উপজেলা নির্বাহী অফিসার ও মণিরামপুর পাবলিক লাইব্রেরির সভাপতি কবির হোসেন পলাশের সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন, ‘স্বাধীনতার মহানায়ক, বাংলাদেশের মহান স্থাপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আমি রাজনীতি করি। আর বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দশনা মোতাবেক দেশের উন্নয়নে কাজ করে চলেছি। আপনাদের দোয়া ও আর্শীবাদ নিয়ে আমি জননেত্রীর প্রত্যেকটি নির্দেশ অক্ষরে-অক্ষরে পালন করে যাবো। দেশব্যাপি উন্নয়নের ধারাবাহিকতায় যশোর জেলার মধ্যে মণিরামপুর উপজেলাসহ পৌরসভাটি একটি স্মার্ট পৌরসভা। মণিরামপুর প্রত্যেকটি রাস্তা পুন:নির্মাণ ও সংষ্কারের অচিরেই শেষ করা হবে। মণিরামপুরকে সাজাবার দায়িত্ব নিয়ে আমি মহা পরিকল্পনা হাতে নিয়েছি। আপনারা আমার সাথে থাকলে সকল বাধা অতিক্রম করে আমি সর্বক্ষেত্রের উন্নয়ন সমুহ বাস্তবায়ন করবো বলে অঙ্গিকার করছি।’
বিশেষ অতিথির বক্তব্য প্রদান করবেন মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্জ্ব কাজী মাহমুদুল হাসান। এতে স্বাগত বক্তব্য রাখেন পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক নূরুল হক।
পাবলিক লাইব্রেরির নির্বাহী সদস্য ও মণিরামপুর মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক বাবুল আকতারের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মণিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমা খানম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও পাবলিক লাইব্রেরির আজীবন সদস্য মোঃ আবু মুছা, লাইব্রেরির প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্জ্ব বাবর আলী, উপজেলা আওয়ামীলীগনেতা অ্যাড. বশির আহম্মেদ খান, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও যুবলীগের আহবায়ক উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, মণিরামপুর সরকারী কলেজের অধ্যক্ষ বিএম রবিউল ইসলাম ফারুকী, মণিরামপুর মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আফরোজা মাহমুদ, পাবলিক লাইব্রেরির সিনিয়র সহসভাপতি অধ্যাপক আব্বাস উদ্দীন, সহসম্পাদক এসএম সিদ্দীক, সাহিত্য সম্পাদক হোসাইন নজরুল হক, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু আব্দুল্লাহ বায়েজিদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তন্ময় বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার, শিক্ষা অফিসার সেহেলী ফেরদৌস, প্রভাতী বিদ্যাপিটের প্রধান শিক্ষক মাকসুদুর রহমান, সহসভাপতি দেলায়ার হোসেন দেলো, পৌর কাউন্সিলর কামরুজ্জামান কামরুল, বাবুলাল চৌধুরী, আব্দুল কুদ্দুস, সুমন দাস, আয়ুব পাটোয়ারী, পাবলিক লাইব্রেরির আজীবন সদস্য অধ্যাপক প্রবীর কুমার রায় চৌধুরী ব্যালট, ডিজাইনার বিকাশ আনন্দ সেতু, গ্রন্থগারিক জমির উদ্দীন। এছাড়া উপস্থিত ছিলেন, সাংবাদিক, মণিরামপুর সরকারী দফতরের বিভিন্ন কর্মকর্তা/কর্মচারী, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, লাইব্রেরির নির্বাহী পরিষদসহ বিভিন্ন স্তরের সদস্য ও সূধীজন।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন লাইব্রেরির সহসভাপতি অধ্যাপক আব্দুল আলিম ও পবিত্র গীতা পাঠ করেন লাইব্রেরির তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক অশোক বিশ্বাস।
আলোচনা শেষে অতিথিদের বই ও লাইব্রেরির আজীবন সদস্যদের সম্মানা ও শুভেচ্ছা ক্রেষ্ট প্রদান করা হয়।
এদিনে প্রধান অতিথি হিসেবে মাননীয় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)-পাবলিক লাইব্রেরি সংলগ্ন সরকারী প্রভাতী বিদ্যাপিঠের বার্ষিক পরীক্ষা ফলাফল প্রকাশের শুভ উদ্বোধন করেন। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি মোঃ কামরুজ্জামান ও পরিচালনা করেন পাবলিক লাইব্রেরির নির্বাহী সদস্য ও চন্ডীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিএম সাইফুল আলম প্রমুখ।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2023
Powered Sokaler Kontho
themesba-lates1749691102