শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
বিস্ফোরক আইনের মামলায় কুলিয়ারচর বিএনপি’র ১৩ নেতাকর্মীর জামিন নামঞ্জুর ‘মার্কিন দূতাবাসে নালিশের পর নালিশ করেও লাভ হয়নি’ কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ঘিওরে নানা আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত চাটখিলে পেট্রোল ঢেলে দোকান পোড়ানোর অভিযোগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকা প্রকাশিত নবীগঞ্জে ইমামবাড়ী রাজরাণী সুভাগিনী বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়োগ কমিটিতে অনিয়মের অভিযোগ ফ‌লোআপঃ বন মামলা থে‌কে রেহায় পে‌তে লাখ টাকার মিশ‌নে পাহাড়‌খে‌কো প্রবাসী সায়মন !

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র সংবাদ সম্মেলন পাইকগাছায় গত এক বছরে ৮৮টি সড়ক দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ৩১ Time View

শাহাজামান বাদশা, পাইকগাছা খুলনা

খুলনার পাইকগাছায় গত এক বছরে ৮৮টি সড়ক দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে প্রেসক্লাব মিলনায়তনে সড়ক দুর্ঘটনার এমন
পরিসংখ্যান তুলে ধরে সংবাদ সম্মেলন করে নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখা। সংগঠনের দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক সাংবাদিক এসএম আলাউদ্দিন সোহাগ লিখিত সংবাদ সম্মেলনে এমন তথ্য তুলে ধরেন। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয় বিগত বছরগুলোর তুলনায় ২০২২ সালে সড়ক দুর্ঘটনায় বেশী মানুষের মৃত্যু ঘটেছে। পহেলা জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর ২০২২ ইং তারিখ পর্যন্ত অত্র এলাকায় মোট ৮৮টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ৩৬ জন গুরুতর আহত এবং ১৮ জনের মর্মান্তিক মৃত্যু হয়। সংগঠনের সংগৃহীত তথ্য ও গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে সড়ক দুর্ঘটনার তথ্য সংগ্রহ করা হয়েছে। সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা হলেন, কাটাখালী গ্রামের জিন্নাত আলী, মালথ গ্রামের মাহমুদা বেগম, হরিদাসকাটি গ্রামের রোকন, নগর শ্রীরামপুরের সুজিত হালদার, চাঁদখালীর অমূল্য রায়, রহিমপুরের পবিত্র নন্দী, চরমলই গ্রামের শিশু হুজাইফা, লক্ষ্মীখোলার আছমা, হাজরাপাড়ার জাহিন, মৌখালীর এসনেয়ারা বেগম, মাহমুদকাটির অমল দাস, পুরাইকাটির আব্দুল হালিম, বোহরানপুর গ্রামের অনাদী সরকার, চাঁদখালীর রইচ সরদার, পাইকগাছার প্রীতিলতা, রামনগরের তানিয়া খাতুন, কাজীমুছার মনিরুলগাজী ও সাতক্ষীরা কালিগঞ্জের শিশু জান্নাতুল। সড়ক দুর্ঘটনার কারণ হিসেবে সুষ্ঠু ব্যবস্থাপনা ও মনিটরিংয়ের অভাব, বেপরোয়া গাড়ী চালানোর প্রবণতা, লাইসেন্স বিহীন অদক্ষ চালক দ্বারা গাড়ী পরিচালনা করা, পথচারীদের অসচেতনতা, রাস্তার পাশে অবৈধ গাড়ী পার্কিং, হাট-বাজার ও দোকান পাট স্থাপন,অবৈধ ও ফিটনেস বিহীন গাড়ী চালানো, যে যার মত ইচ্ছানুযায়ী চলা,আইন না মানার প্রবণতা ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন না হওয়াকে দায়ী করেন নিসচা নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন, নিসচা সভাপতি এইচএম শফিউল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সহ-সাধারণ সম্পাদক গাজী মোসলেম উদ্দীন দয়াল, ডাঃ সিরাজুল ইসলাম, মিনারুল ইসলাম ও মাসুম বিল্লাহ। উল্লেখ্য, ২০২১ সালে অত্র উপজেলায় ৬৭টি সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2023
Powered Sokaler Kontho
themesba-lates1749691102