মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
একে ধরিয়ে দিন আমার পদত্যাগের কারন মাহমুদুর রহমান বেলায়েতের ষড়যন্ত্রঃআ’লীগ নেতা জাহাঙ্গীর ট্রাফিক আইন মান্যকারীদের ফুল দিয়ে শুভেচ্ছা চাটখিল উপজেলা আ’লীগের সহ-সভাপতি বেলায়েত যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদপুরে নিজের বাল্যবিয়ে বন্ধ করলো ছাত্রী, পড়ালেখার দায়িত্ব নিলেন ওসি চাটখিল উপজেলা আ’লীগের সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক সাকিল কুলিয়ারচরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২২ অনুষ্ঠিত চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল টেকসই উন্নয়নে- নবায়ন যোগ্য জ্বালানী” প্রতিপাদ্যে আইডিইবি’র ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত যৌন নিপীড়নের অভিযোগে ৪ হুজুরকে পেটালেন অভিভাবকেরা

মালদ্বীপস্ত বাংলাদেশ হাইকমিশনার কর্তৃক বাংলা বর্ষবরণ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

সকালের কন্ঠ
  • আপডেটের সময় : শনিবার, ২৮ মে, ২০২২
  • ১৬৮ Time View

 

মোঃ আল আমিন মালদ্বীপ প্রতিনিধি

আমরা প্রবাসী ভাই ভাই আমাদের মধ্যে কোনো বিভেদ নাই, এই প্রত্যয় সামনে নিয়ে প্রবাসীদের মধ্যে আবহমান বাঙালী সংস্কৃতি-ঐতিহ্য ও জাতিগত আত্মপরিচয় ছড়িয়ে দিতে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার (২৭ মে) মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসের হলরুমে বিপুল উৎসাহ-উদ্দীপনায় আনন্দঘন পরিবেশে উদযাপিত হলো ঈদ পূর্ণমিলনী ও পহেলা বৈশাখ, ১৪২৯।

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও দুতাবাসের উদ্যোগে কর্মরত শ্রমজীবী প্রবাসীদের নিয়ে ঈদ পুনর্মিলনী ও বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে আগত অতিথিদের কে আনন্দ ও উদ্দীপনা দিতে ৫ টি খেলার আয়োজন করা হয়। ১, অনূর্ধ্ব ৫ বছরের বাচ্চাদের জন্য ঝুড়িতে বল নিক্ষেপ, ২. ৫ বছরের বড় বাচ্চাদের দিয়ে বোলিং গেমস, ৩. পুরুষদের জন্য মানচিত্রে নিজের জেলাকে খুঁজে বের করা, ৪. মহিলাদের জন্য পীলু পাসিং , সবশেষে লটারির মাধ্যমে সৌভাগ্যবান ১৪২৯ নির্বাচিত করা …….

উক্ত বর্ষবরণ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশনের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ, মিশনের তৃতীয় সচিব মোঃ মিজানুর রহমান ভুইয়া কল্যাণ সহকারী আল মামুন পাঠান,, আঃ ছালাম ,, মোঃ জসিম উদ্দিন, রায়হান উদ্দিন সহ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

বর্ষবরণ অনুষ্ঠানে প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী গ্লোবাল রিচস এর চেয়ারম্যান সিআইপি আলহাজ্ব মোঃ সোহেল রানা,, ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান মোঃ দুলাল হোসেন, ফোর এল ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান হাদিউল ইসলাম,,মালদিপস্ত ঢাকা ট্রেডাস এর চেয়ারম্যান মোঃ বাবুল হোসেন,, এছাড়াও উপস্থিত ছিলেন এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর হান্নান খান কবির, সিও মাসুদুর রহমান সহ কর্মকর্তা কর্মচারী, ফুড এন্ড ফুড মালদ্বীপের পরিচালক নুরে আলম রিন্টু, ইউএস বাংলা এয়ারলাইনসের কর্মকর্তা কর্মচারী, বিশিষ্ট ব্যবসায়ীক, প্রবাসী ডক্টর’স, শিক্ষক ও বিভিন্ন রাজনৈতিক নেত্রীবৃন্দ, বিভিন্ন পেশাজীবি সহ স্থানীয় প্রিন্ট মিডিয়ার মোঃ এমরান হোসেন তালুকদার , মাহমুদুল হাসান কালাম, ওমর ফারুক অনিক , মো আল আমিন উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বর্ষবরণের অনুষ্ঠানে প্রবাসীদের মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ হাইকমিশনার বলেন, আপনারা সবাই এক একটি অ্যাম্বাসেডর। যার যার অবস্থান থেকে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখছেন। দূতাবাসের সব কর্মকর্তা আপনাদের সেবায় নিয়োজিত। তিনি আরও বলেন, মালদ্বীপের, রাজধানীর দুরবর্তী দ্বীপ গুলোতে আপনারা যারা বসবাস করছেন আপনাদের হাইকমিশনে কষ্ট করে না এসে দূতাবাসের ডিজিটালাইজেশন ও অনলাইন এর মাধ্যমে সেবা নিতে পারেন। এছাড়া করোনাকালে মালদ্বীপ সরকারের বিধিনিষেধ মেনে প্রবাসীদের সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করেছেন দূতাবাসের কর্মকর্তারা। তিনি উল্লেখ করেন পরবর্তীতে রাজধানীর আশপাশে ও ঈদ পূর্ণমিলন ও বর্ষবরণ অনুষ্ঠান করা হবে।

হাইকমিশনার উপস্থিত প্রবাসীদের পরামর্শ ও বিভিন্ন সমস্যার কথা শোনেন, নতুন শ্রমিক রিক্রুটমেন্ট এবং লিগেলাইজেশন প্রক্রিয়া দ্রুত ও প্রবাসীদের সমস্যা সমাধানে মালদ্বীপ সরকারের পাশাপাশি বাংলাদেশ সরকার এবং দূতাবাসের সহযোগিতা কামনা করেন শ্রমজীবী প্রবাসীরা। এ বিষয়ে হাইকমিশনার বলেন, যত দ্রুত সম্ভব নতুন শ্রমিক রিক্রুটমেন্ট নিয়ে চেষ্টা করা হচ্ছে। এবং দালালের খপ্পরে না পড়ার আহ্বান জানান

সবশেষে, প্রবাসের মাটিতে বাঙালির সংস্কৃতির এ উৎসবের মহামিলনের আয়োজন করায় মান্যবর হাইকমিশনার সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে, সাধারন জিবন জাপন ও কর্মজীবনের পাশাপাশি সম্প্রীতির বন্ধনে এমনি করে বারবার এই মহামিলনে জেগে ওঠুক হৃদয়ে বাংলাদেশকে ধারণ করে লাল সবুজ আর মুক্তিযুদ্ধেও বাংলাদেশ হয়ে উঠুক আরো সুন্দর, আরো উন্নত এমনটাই প্রত্যাশা করেন মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা।

উল্লেখ্য,, পবিত্র মাহে রমজানের প্রতি সম্মান জানিয়ে স্থগিত হওয়া বর্ষবরণ অনুষ্ঠান গতকাল অনুষ্ঠিত হয়েছে

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও
  • © All rights reserved shokalerkatho© 2022
Powered Sokaler Kontho
themesba-lates1749691102